৬ এপ্রিলের মধ্যে বরিশাল বিএনপির ২ কমিটি পুনর্গঠনের নির্দেশ তারেক রহমানের

বরিশাল জেলা বিএনপির দুটি সাংগঠনিক কমিটি পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। গত বৃহস্পতিবার লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির ৫ জন করে ১০ জন নেতার সঙ্গে কথা বলেন তিনি।

তারেক রহমান দলটির তৃণমূলের হালহলিকত অবগত হয়ে আগামী ৬ এপ্রিলের মধ্যে এই দুটি কমিটি পুনর্গঠনের নির্দেশ দেন বলে জানান ভিডিও কনফারেন্সে অংশ নেওয়া একাধিক নেতা।

তারা জানান, ঢাকায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে গত বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত তারেক রহমান বিএনপি নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন। বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির ১০ জন নেতার সঙ্গে তারেক জিয়া এক ঘণ্টা কথা বলেন। মেয়াদোত্তীর্ণ কমিটি এবং তৃণমূলে স্থবিরতার খবর অবগত হয়ে ইউনিয়নের ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে জেলা কমিটি পর্যন্ত পুনর্গঠনের নির্দেশ দেন তিনি। কমিটিতে বর্তমানে দায়িত্বপ্রাপ্ত নেতাদের কর্মপন্থা প্রণয়ন করে এই কাজ সম্পন্ন করতে বলেন তারেক রহমান।

বিএনপি নেতারা জানান, তারেক রহমান তাদের বলেছেন যে আগামী ৬ এপ্রিল জেলার দুই কমিটির সঙ্গে পরবর্তী ভিডিও কনফারেন্স করে কমিটি পুনর্গঠনের বিষয়ে অবহিত হবেন।

বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ জানান, তারেক রহমান তাদের কাছে জানতে চান কমিটিগুলো কবে নাগাদ গঠন হয়েছে। পরবর্তীতে তিনি ওয়ার্ড পর্যায় থেকে কমিটি পুনর্গঠনের জন্য বলেছেন।

দক্ষিণ জেলা সভাপতি এবায়দুল হক চাঁন বলেন, দলকে শক্তিশালী করতে তৃণমূল থেকে নতুন কমিটি গঠন করতে বলেছেন তারেক রহমান। এই নির্দেশ বাস্তবায়নে চলতি মাসেই তারা পদক্ষেপ নেওয়ার কথা বলেন।

বরিশাল উত্তর জেলা বিএনপির কমিটি গঠন হয় এক দশক আগে ২০০৯ সালে এবং সব শেষ ২০১৩ সালে গঠন করা হয় দক্ষিণ জেলা বিএনপির কমিটি। একই অবস্থা উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটিগুলোর।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment